নিউজসুপার, কলকাতা সেপ্টেম্বর, 2024 :
ইস্টার্ন রেলওয়ে উইমেনস ওয়েলফেয়ার অর্গানাইজেশন (ERWWO), শিয়ালদহ গর্বের সাথে শিক্ষা এবং স্বনির্ভরতার লক্ষ্য অর্জনের জন্য দরিদ্র পথশিশু এবং সমাজের দুর্বল অংশের ক্ষমতায়নের মতো মহৎ সামাজিক কর্মকাণ্ডে জড়িত। ERWWO পরোপকারের মাধ্যমে সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের ক্ষমতায়নের জন্য নিরলসভাবে উল্লেখযোগ্য এবং নিবেদিত পরিষেবা প্রদান করছে।

সেই নিরন্তর প্রচেষ্টার অংশ হিসাবে, চাহাক কিডস একাডেমি ERWWO/শিয়ালদহ দ্বারা পরিচালিত হচ্ছে দরিদ্র ও নিঃস্ব শিশুদের নার্সারি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত শিক্ষা প্রদানের জন্য। বিদ্যালয়টি বর্তমানে ৫৫ জন পথশিশু নিয়ে চলছে। প্রয়োজনীয় শিক্ষা উপকরণ যেমন বই, ব্যায়ামের বই, পেন্সিল, ইরেজার, স্কুল ব্যাগ, ইউনিফর্ম ইত্যাদি স্কুল থেকেই বিনামূল্যে দেওয়া হচ্ছে। একাডেমিক ছাড়াও, ছাত্ররা সক্রিয়ভাবে পাঠ্যক্রম বহির্ভূত কার্যকলাপে অংশগ্রহণ করে যেমন অঙ্কন, শারীরিক ব্যায়াম ইত্যাদি। একাডেমিটি সমাজের প্রান্তিক শ্রেণীর শিশুদের মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য নিবেদিত।

ERWWO/শিয়ালদহ-এর তত্ত্বাবধানে চাহক কিডস একাডেমী, 6ই সেপ্টেম্বর 2024-এ শিক্ষক দিবস উদযাপন করেছে অত্যন্ত উৎসাহের সাথে। শিক্ষার্থীরা তাদের সহজাত প্রতিভা প্রদর্শন করে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শ্রীমতি গুঞ্জন নিগম, সভাপতি, ERWWO/শিয়ালদহ। একাডেমির শিক্ষকদের তাদের অদম্য নিষ্ঠা ও কঠোর পরিশ্রমের জন্য সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানটি ছিল শিক্ষকদের নিঃস্বার্থ ও প্রশংসনীয় সেবার জন্য আন্তরিক শ্রদ্ধাঞ্জলি।