নিউজসুপার,নিজস্ব প্রতিনিধি
কলকাতা, ৫ই আগস্ট, ২০২৪

শিয়ালদহ ডিভিশনের শহরতলির অংশগুলিতে রেলের কার্যক্রমে নিরাপত্তা নিশ্চিত করার জন্য অননুমোদিত দখল একটি গুরুতর বাধা হয়ে দাঁড়িয়েছে। এটি অননুমোদিত দখলদারদের কারণে ট্রেন এবং যাত্রীদের নিরাপদ চলাচলের জন্য সম্ভাব্য হুমকি তৈরি করেছে। রেলওয়ে বা প্ল্যাটফর্ম চত্বরের মধ্যে অসংখ্য অনুমোদিত দোকান এবং বস্তি এটিকে যাত্রী এবং ট্রেন চলাচল উভয়ের জন্যই বিপজ্জনক করে তোলে।
এটি লক্ষ্য করা গেছে যে, টিটাগড় ওয়াগন লিমিটেডের দিকে যাওয়ার রেলওয়ে ট্র্যাকটি বিপজ্জনকভাবে স্থানীয় লোকেদের দ্বারা বিপজ্জনকভাবে ট্র্যাকের উপর দোকান, বাজার স্থাপনের মাধ্যমে দখল করা হয়েছে যার ফলে ট্র্যাক এবং ট্র্যাকের ফিটিংগুলির মারাত্মক ক্ষতি হচ্ছে, যার ফলে ট্র্যাকটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ট্র্যাফিক চলাচলের জন্য অনিরাপদ হওয়ায়, সম্ভাব্য লাইনচ্যুত এড়াতে রেলওয়ে ট্র্যাক এবং ট্র্যাকের ফিটিংগুলির অবস্থা সমালোচনামূলকভাবে যাচাই করার পরে লাইনে অপারেশন ইতিমধ্যে স্থগিত করা হয়েছে।
প্রতিটি যাত্রী যাতে নিরাপদে তাদের গন্তব্যে পৌঁছাতে পারে তার জন্য শিয়ালদহ বিভাগ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। রেলওয়ে ট্র্যাক এবং স্টেশন চত্বরে অনুমোদিত কাঠামোর উপস্থিতি যাত্রীদের নিরাপত্তার জন্য ব্যাপক হুমকির সৃষ্টি করে।
ডিআরএম/এসডিএএইচ শ্রী দীপক নিগম ইতিমধ্যেই টিটাগড় ওয়াগন লিমিটেডের দিকে যাওয়া ইয়ার্ডে দখলকৃত রেলওয়ে ট্র্যাকটি খালি করার জন্য এবং জরুরি ভিত্তিতে যান চলাচল পুনরুদ্ধার করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা এবং নিরাপত্তা কর্মীদের নির্দেশ দিয়েছেন। শিয়ালদহ বিভাগ আবারও এই ধরনের দখলকারীদের কাছে নিত্যযাত্রীদের জন্য জায়গা মুক্ত রাখতে, অননুমোদিতভাবে রেললাইন এবং প্ল্যাটফর্ম প্রাঙ্গণ দখল করা থেকে বিরত থাকার জন্য আবেদন করেছে।