নিউজ্সুপার,নিজস্ব প্রতিনিধি : এ কটি যুগান্তকারী পদক্ষেপে, ইস্টার্ন রেলওয়ের সিগন্যাল এবং টেলিযোগাযোগ বিভাগ লেভেল ক্রসিং নিরাপত্তাকে রূপান্তর করতে প্রযুক্তির শক্তি ব্যবহার করেছে, ভারতীয় রেলের জন্য একটি নতুন মানদণ্ড স্থাপন করেছে। বালাগড় (BGAE) এ লেভেল ক্রসিং গেট নং 6A/E-এ একটি রিমোট টার্মিনাল ইউনিট (ডেটালগার) ইনস্টল করার মাধ্যমে, পূর্ব রেলওয়ে নিরাপত্তা, নিরাপত্তা এবং সময়ানুবর্তিতা বৃদ্ধির দিকে একটি বিশাল লাফ দিয়েছে৷

Datalogger ইনস্টলেশন রিয়েল-টাইম পর্যবেক্ষণ এবং লেভেল ক্রসিং গেট নিয়ন্ত্রণ নিশ্চিত করে, গেট অপারেশনে সঠিক এবং নির্ভরযোগ্য ডেটা প্রদান করে। এই উদ্ভাবনী ব্যবস্থাটি দুর্ঘটনা এবং প্রায় মিস হওয়ার ঝুঁকি কমিয়ে দেয়, যা যাত্রীদের জন্য নিরাপদ ভ্রমণ অভিজ্ঞতার নিশ্চয়তা দেয়।

দূরবর্তী টার্মিনাল ইউনিট ব্যর্থতার দ্রুত নির্ণয় এবং দ্রুত সংশোধনমূলক ব্যবস্থা সক্ষম করে, ডাউনটাইম হ্রাস করে এবং মসৃণ ট্রেন পরিচালনা নিশ্চিত করে। এই অত্যাধুনিক প্রযুক্তি রক্ষণাবেক্ষণ দলগুলিকে দ্রুত এবং দক্ষতার সাথে প্রতিক্রিয়া জানাতে, নিরাপত্তা এবং সময়ানুবর্তিতাকে আরও উন্নত করে।

Datalogger ইনস্টলেশনের সাথে, গেট ব্যর্থতার কারণে বিলম্ব অতীতের বিষয় হয়ে ওঠে। আধুনিক প্রযুক্তি গ্রহণের জন্য পূর্ব রেলওয়ের প্রতিশ্রুতি নিশ্চিত করে যে ট্রেনগুলি সময়সূচী অনুযায়ী চলবে, যা যাত্রীদের জন্য ভ্রমণকে আরও সুবিধাজনক এবং চাপমুক্ত করে তোলে।

এই অগ্রণী উদ্যোগটি আধুনিকীকরণ এবং যাত্রীদের সন্তুষ্টির প্রতি পূর্ব রেলওয়ের নিবেদনের উপর জোর দেয়। উদ্ভাবনী সমাধানগুলি গ্রহণ করে, পূর্ব রেলওয়ে রেল নিরাপত্তা এবং দক্ষতার ক্ষেত্রে নতুন মান স্থাপন করে চলেছে, ভারতীয় রেলওয়েতে একটি নেতা হিসাবে তার অবস্থানকে শক্তিশালী করে।