নিউজসুপার,কলকাতা :
পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর পরিবেশের প্রচার এবং পরিবেশগত স্থায়িত্ব অর্জনের প্রয়াসে, পূর্ব রেলওয়ে মহিলা কল্যাণ সংস্থা, শ্রীমতী সীমা দেওউস্কর এর অনুপ্রেরণামূলক নেতৃত্বে। (৩০.০৮.২০২৪) এ অফিসার্স কলোনিতে শিয়ালদহে বৃক্ষরোপণ অভিযানের আয়োজন করেছেন শ্রীমতী সীমা দেউসকর, প্রেসিডেন্ট/ই.আর.ডাব্লিউও.ডাব্লিউও.ও । আগামীকাল সবুজকে সুরক্ষিত করার লক্ষ্যে, ঔষধি গুণসম্পন্ন ভেষজ গাছ লাগানোর জন্য ধান্যন্তরী উদ্যান উদ্বোধন করা হয়েছে। মোট 21 ধরনের ভেষজ উদ্ভিদ, যেমন, তুলসি, অ্যালোভেরা, ব্রাহ্মী, আমলা, হরদ, নির্গুন্ডি, চন্দন, পিপলি ইত্যাদি ERWWO/শিয়ালদহ -এর সদস্যরা শ্রীমতী গুঞ্জন নিগমের উপস্থিতিতে বৃক্ষরোপণ করেছিলেন। গুঞ্জন নিগম, সভাপতি,শিয়ালদহ। এই বৃক্ষরোপণ অভিযানের মূল লক্ষ্য জীববৈচিত্র্য সংরক্ষণ এবং পরিবেশগত আন্দোলন শুরু করা।
দক্ষতা বৃদ্ধি এবং অর্থনৈতিক সুযোগ সৃষ্টির মাধ্যমে দরিদ্র নারীদের উন্নীত করার আরেকটি উদ্যোগে, দুটি সেলাই মেশিন উপহার দিয়েছেন শ্রীমতী সীমা দেওউস্কর প্রেসিডেন্ট/ই.আর.ডাব্লিউও.ডাব্লিউও.ও । বি.সি.রায় অডিটোরিয়ামে শিয়ালদহে ERWWO/শিয়ালদহ দ্বারা পরিচালিত সুচ ধাগা সেলাই কেন্দ্রের দরিদ্র ও অর্থনৈতিকভাবে দুর্বল মহিলাদের জন্য I ERWWO দৃঢ়ভাবে বিশ্বাস করে যে লিঙ্গ পক্ষপাত দূর করে ইতিবাচক পরিবর্তন ঘটাতে এবং আর্থিক সমস্যায় ভুগছেন এমন সমস্ত মহিলাদের জন্য উজ্জ্বল ভবিষ্যত আনলক করতে পারে।
শিয়ালদহ বিভাগের বিস্তৃত বৃক্ষরোপন অভিযান সারা বছর ধরে পরিবেশগত ভারসাম্য পুনরুদ্ধারের লড়াইয়ে এবং 2030 সালের মধ্যে পূর্ব রেলওয়ে কার্বন নিরপেক্ষ হওয়ার লক্ষ্য অর্জনের জন্য তার অদম্য উত্সর্গ এবং অটল নিষ্ঠার প্রমাণ।