নিউজ সুপার কলকাতা, 13 আগস্ট 2024
রেলওয়ের জমি পুনরুদ্ধার এবং রেলপথের যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি ট্রেন চলাচলের নিরাপত্তা নিশ্চিত করার আরেকটি উল্লেখযোগ্য পদক্ষেপে, শিয়ালদহ বিভাগের রেলওয়ে সুরক্ষা বাহিনী (RPF) গতকাল (12.08.2024) বেথুয়াদহরি স্টেশনে অননুমোদিত দখলের বিরুদ্ধে একটি সফল উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।
শ্রী দীপক নিগম, ডিআরএম শিয়ালদহ এবং শ্রী মনোজ কুমার, সিনিয়র ডিভিশনাল সিকিউরিটি কমিশনার শিয়ালদহ-এর অনুপ্রেরণাদায়ী নির্দেশনায় পরিচালিত সমস্ত গুরুত্বপূর্ণ অপারেশনের ফলে রেলের জমিতে দখল করা 63টি স্থায়ী কংক্রিট কাঠামো ভেঙে ফেলা হয়েছে। সমগ্র উচ্ছেদ অভিযানটি শান্তিপূর্ণভাবে সম্পাদিত হয়েছিল, যা রেলওয়ের জমি ও সম্পত্তি রক্ষা এবং জাতির লাইফলাইনের নিরাপত্তা প্রদানের কঠিন দায়িত্বের প্রতি রেলওয়ে সুরক্ষা বাহিনীর অটল প্রতিশ্রুতি প্রদর্শন করে। এই অবৈধ স্থাপনাগুলি অপসারণের ফলে স্টেশনের সামগ্রিক পরিবেশের উন্নতি হবে, যাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে এবং রেল পরিষেবাগুলির মসৃণ পরিচালনা নিশ্চিত হবে বলে আশা করা হচ্ছে৷
এই কৃতিত্ব রেলওয়ের সম্পদ রক্ষা, আইন ও শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে RPF-এর অদম্য নিষ্ঠার কথা তুলে ধরে। শিয়ালদহ বিভাগ রেলওয়ের জমি ও সম্পত্তি দখলকারীদের বিরুদ্ধে অনুরূপ কঠোর ব্যবস্থা নিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এর সম্মানিত যাত্রীদের নিরাপত্তা এবং সুবিধার অগ্রাধিকার অব্যাহত রাখবে।