নিউজ্সুপার:
কলকাতা, 05 ই সেপ্টেম্বর, 2024
শিয়ালদহ বিভাগ সম্প্রতি ডিজিটাল রূপান্তরে একটি অনন্য মাইলফলক অর্জন করেছে। বিভাগটি মোবাইল অ্যাপে ইউটিএস-এর মাধ্যমে প্রায় 12 কোটি টাকা উপার্জন করতে সক্ষম হয়েছে, যা যাত্রীদের মধ্যে এর ক্রমবর্ধমান জনপ্রিয়তার প্রমাণ।

ব্যস্ততা এবং যাত্রীদের সুবিধার্থে নিরন্তর প্রচেষ্টায়, শিয়ালদহ বিভাগ মোবাইল অ্যাপে UTS-এর ব্যাপক প্রাপ্যতা নিশ্চিত করেছে। অ্যাপটি সহজে অ্যাক্সেসযোগ্য করে, বিভাগ যাত্রীদের নির্বিঘ্নে টিকিট বুক করতে এবং ঝামেলামুক্ত ভ্রমণের অভিজ্ঞতা উপভোগ করার ক্ষমতা দিয়েছে।

টিকিটিং প্রক্রিয়াকে আরও সহজতর করার জন্য এবং মানুষের ইন্টারফেস এবং পরিবর্তন সম্পর্কিত সমস্যাগুলির কারণে সৃষ্ট অসুবিধা দূর করার জন্য, শিয়ালদহ বিভাগ এখন সমগ্র এখতিয়ার জুড়ে সমস্ত UTS এবং PRS কাউন্টারগুলিতে একটি QR কোড সুবিধা চালু করেছে। এই নতুন বৈশিষ্ট্যের সাহায্যে, যাত্রীরা সঠিক পরিবর্তনের প্রয়োজন ছাড়াই সুবিধাজনকভাবে অর্থপ্রদান করতে পারবেন, যার ফলে অপেক্ষার সময় হ্রাস পাবে এবং অতিরিক্ত অর্থপ্রদানের অসুবিধা কমিয়ে আনবে।

কিউআর কোড সুবিধার বাস্তবায়ন আরও দক্ষ এবং যাত্রীবান্ধব টিকিট ব্যবস্থার দিকে আরেকটি উল্লেখযোগ্য পদক্ষেপ। উদ্ভাবনী প্রযুক্তি গ্রহণ করে এবং গ্রাহক সন্তুষ্টির উপর দৃষ্টি নিবদ্ধ করে, শিয়ালদহ বিভাগ শ্রী পবন কুমার, সিনিয়র ডিসিএম-এর নির্দেশনায় এবং শ্রী দীপক নিগম, ডিআরএম/শিয়ালদহ-এর অনুপ্রেরণাদায়ী নেতৃত্বে নতুন মানদণ্ড স্থাপন করছে।